শ্যামনগর প্রতিনিধি; সাতক্ষীরা’র শ্যামনগর উপজেলার মুন্সিগঞ্জ ইউনিয়নের মথুরাপুর নামক স্থানে অভিযান চালিয়ে ২১ টি ভারতীয় চোরাই গরু আটক করেছে শ্যামনগর থানা পুলিশের একটি টিম।
২৬ জুলাই রবিবার সকাল ১১ টায় সময় গোপন সংবাদের ভিত্তিতে সাতক্ষীরা পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমনের কঠোর নির্দেশনা অনুযায়ী ভারত থেকে অবৈধভাবে আমদানীকৃত এসব গরু আটক করা হয়।
শ্যামনগর থানার এস আই মোস্তফিজুর রহমানের নেতৃত্বে এএস,আই মাজহারুল, এ,এস আই বেলাল হোসেন সহ পুলিশ সদস্যরা অভিযান চালিয়ে মুন্সিগঞ্জ ইউনিয়নের মথুরাপুর এলাকা হতে এ সময় চোরাই পথে আমদানীকৃত ২১ টি ভারতীয় অবৈধ গরু আটক করা হয়েছে।
এস আই মোস্তফিজুর রহমান সাংবাদিকদের জানান,আমরা গোপন সংবাদের ভিত্তিতে ২১ টি অবৈধ গরু উদ্ধার করেছি, ভারত থেকে চোরাই পথে অবৈধভাবে গরু আমদানী করেছে এমন ব্যাক্তিদের বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে। মামলার প্রস্তুতি শেষ হলেই গরুগুলো সাতক্ষীরা আদালতে প্রেরণ করা হবে।”এদিকে নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক স্থানীয়রা জানান”দীর্ঘদিন ধরে রমজানগর ইউনিয়নের গোলাখালী গ্রামের মৃত্যু সায়ামউদ্দীনের ছেলে জামির আলী মোল্যা ওরফে জামু(৪৫) ও তার সহকারী কৈখালী ইউনিয়নের পূর্বকৈখালী গ্রামের মুনছুর মোল্যার ছেলে দেলোয়ার (৫৫) সহ একাধিক চক্র অবৈধভাবে ভারত থেকে চোরাই পথে গরু আমদানী করছে, গরুর সাথে অবৈধ মালামাল পার করেও নিয়ে আসে তারা, তাদের ভয়ে কেও মূখ খুলতে পারেনা। তারা আরও জানান স্থানীয় ট্রলারের মাঝি গোলাখালী গ্রামের জহুর গাজীর ছেলে বেল্লাল গাজী ও তার সহযোগী এবাদুল গাজী,ছালাম মোল্যা,কালাম গাজী, সিরাজুল সহ অনেক প্রভাবশালী ব্যাক্তিরা এসব চোরাকারবারির সাথে সরাসরি যুক্ত, তাদের ছত্রছায়ায় সব ম্যানেজ করে এসব অবৈধভাবে গরু আমদানী করা হচ্ছে।