ভারতের কাছে ৫ রানে হারল বাংলাদেশ


MD Anowarul Islam প্রকাশের সময় : নভেম্বর ২, ২০২২, ৬:৩৫ অপরাহ্ন / ১১১
ভারতের কাছে ৫ রানে হারল বাংলাদেশ

সুন্দরবন নিউজ অনলাইন ডেস্ক: অ্যাডিলেডে সুপার টুয়েলভে দিনের দ্বিতীয় ম্যাচে ভারতের কাছে বৃষ্টি আইনে ৫ রানে হারল বাংলাদেশ। ম্যাচের শুরুতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ১৮৪ রান তুলে ভারত। বৃষ্টি আইনে ১৬ ওভারে ১৫১ রানের জবাবে ব্যাট করতে নেমে ১৪৫ রানে থেমেছে টাইগাররা।

রান তাড়া করতে নেমে ব্যাট হাতে রীতিমতো ঝড় তুলেন টাইগার ওপেনার লিটন কুমার দাস। মাত্র ২১ বলেই তুরে নেন ব্যক্তিগত অর্ধশতক। ফলে পাওয়ার প্লের ছয় ওভারে কোনো উইকেট না হারিয়ে তোলে ৬০ রান। আর ৭ ওভারে বিনা উইকেটে ৬৬ রান তুললে শুরু হয় বৃষ্টি।

এরপর বৃষ্টি থামলে ১৬ ওভারে জয়ের জন্য ১৫১ রানের টার্গেট পায় বাংলাদেশ। ম্যাচ শুরুর দ্বিতীয় বলেই ফেরেন লিটন কুমার দাস। মাত্র ২৭ বলে সাতটি চার ও তিনটি ছয়ে ৬০ রান তুলেন লিটন। সেই থেকে বাংলাদেশের ছন্দপতন শুরু। পড়তে থাকে একের পর এক উইকেট।

২৫ বলে ২১ রান শান্ত ১২ বলে ১৩ রানে আউট হন টাইগার দলনেতা সাকিব আল হাসান। এরপর দুই অঙ্কের ঘর স্পর্শ করেছেন কেবল দুজন। ১৪ বলে ২৫ রান করেন নুরুল হাসান সোহান। আর ৭ বলে ১৩ রান তুলেন তাসকিন আহমেদ। এছাড়া ৩ রানে আফিফ, ১ রানে ইয়াসির রাব্বি ও ৬ রানে মোসাদ্দেক আউট হন।

এর আগে ম্যাচের শুরুতে টস জিতে ভারতকে ব্যাট করার আমন্ত্রণ জানান টাইগার দলনেতা সাকিব আল হাসান। ব্যাট হাতে শুরুটা ততটা ভালো করতে পারেনি ভারত। পাওয়ার প্লের ছয় ওভারে মাত্র ৩৭ রান তুলতেই হারিয়েছে ১ উইকেট। ৮ বলে ২ রানে আউট হন ওপেনার ও দলনেতা রোহিত শর্মা।

এদিকে ব্যাট হাতে ক্রিজে ঝড় তুলে আরেক ওপেনার লোকেশ রাহুল। মাত্র ৩১ বলে তুলে নেন ব্যক্তিগত অর্ধশতক। অবশ্য আউট হয়েছেন পরেই বলেই। ৫০ রানের ইনিংসটি তিনটি চার ও চারটি ছয়ে সাজানো। ১৬ বলে ৩২ রানে সূর্যকুমার ও ৫ রানে হার্দিক ও ৭ রানে অক্ষর সাজঘরে ফেরেন।

এদিকে শেষ পর্যন্ত খেলে যান সময়ের অন্যতম সেরা ব্যাটার বিরাট কোহলি। চলতি বিশ্বকাপে ব্যক্তিগত দ্বিতীয় অর্ধমতক তুলে নেন তিনি। অপরাজিত থাকেন ৬৫ রানে। মাত্র ৪২ বলে খেলা তার এই ইনিংসটি ৩টি চার ও তিনটি ছয়ে সাজানো। এদিকে ১২ রানে অপরাজিত থাকেন অক্ষর প্যাটেল।

বাংলাদেশের হয়ে সর্বোচ্চ তিনটি উইকেট নেন হাসান মাহমুদ। এছাড়া দুটি করে উইকেট পেয়েছেন দলনেতা সাকিব আল হাসান।