সুন্দরবন সংলগ্ন জেলে ও মৎস্যচাষিদের সাথে জলবায়ু পরিবর্তন বিষয়ক সচেতনতামূলক আলোচনাসভা ।


ইয়াছিন মোড়ল প্রকাশের সময় : অক্টোবর ১৪, ২০২৩, ৬:৫৬ অপরাহ্ন /
সুন্দরবন সংলগ্ন জেলে ও মৎস্যচাষিদের সাথে জলবায়ু পরিবর্তন বিষয়ক সচেতনতামূলক আলোচনাসভা ।
নিজেস্ব প্রতিনিধি:
শ্যামনগর উপজেলা মুন্সিগঞ্জে মৎস্য অধিদপ্তর এবং জাতিসংঘের খাদ্য ও কৃষি সংস্থা আয়োজিত ১৪ অক্টোবর  (শনিবার) শ্যামনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আকতার হোসেনের সভাপতিত্বে সুন্দরবন সংলগ্ন এলাকায় জেলে ও মৎস্যচাষিদের সাথে জলবায়ু পরিবর্তনের প্রভাব মোকাবেলা ও সহনশীলতা বৃদ্ধি বিষয়ক সচেতনতামূলক আলোচনাসভা অনুষ্ঠিত হয়েছে।
প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সাতক্ষীরা -৪ আসনের জাতীয় সংসদ সদস্য এস এম জগলুল হায়দার এমপি,বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় উপ- সচিব মোঃ মোজাম্মেল হক।বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন মৎস্য অধিদপ্তরের উপ-পরিচালক সাহেদ আলী। জাতিসংঘের খাদ্য ও কৃষি সংস্থার জাতীয় প্রকল্প সমন্বয়কারী মোঃ আবুল হাসনাত।
জেলা মৎস্য কর্মকর্তা মোঃ আনিসুর রহমান।
শ্যামনগর উপজেলা পরিষদের চেয়ারম্যান এস এম আতাউল হক দোলন।মুন্সিগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বাবু অসীম কুমার মৃধা।
এ সময় প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, জলবায়ু পরিবর্তন এবং প্রাকৃতিক দুর্যোগ কবলিত এলাকা সাতক্ষীরার শ্যামনগর উপজেলার সুন্দরবন অঞ্চলের মানুষ অধিকাংশ মৎস্য চাষী এবং জেলে বাওয়ালি।
মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার সরকার বিভিন্ন সময়ে মৎস্য চাষীর এবং জেলে বাওয়ালিদের বিভিন্ন সুযোগ সুবিধা দিয়ে থাকে। ভবিষ্যতে শ্যামনগর উপজেলায় মৎস্য চাষ এবং জেলে বাওয়ালিদের স্বাবলম্বী করতে সার্বিক সহযোগিতা করা হবে।