উৎকণ্ঠার অবসান ঘটিয়ে পুনরায় মনোনয়ন পাচ্ছেন এমপি জগলুল


ইয়াছিন মোড়ল প্রকাশের সময় : নভেম্বর ২২, ২০২৩, ৫:২২ অপরাহ্ন /
উৎকণ্ঠার অবসান ঘটিয়ে পুনরায় মনোনয়ন পাচ্ছেন এমপি জগলুল

সুন্দরবন নিউজ ২৪ ডেস্কঃ

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন নাকের ডগায়। ইতিমধ্যে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়ন বিক্রি এবং এবং জমাদান প্রক্রিয়া শেষ।মনোনয়ন প্রত্যাশীরা বাংলাদেশ আওয়ামী লীগের প্রথম সারী নেতাদের সঙ্গে লবিংয়ে ব্যস্ত আছেন। ডজনখানেক মনোনয়ন প্রত্যাশী মনোনয়নপত্র ক্রয় করেছেন। তবে জাতীয় সংসদ এর ১০৮ সাতক্ষীরা-০৪(শ্যামনগর-কালীগঞ্জ আংশিক) আসনে পুনরায় বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়ন পাচ্ছেন বর্তমান সংসদ সদস্য এস এম জগলুল হায়দার।বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের একজন প্রভাবশালী সদস্য বিষয়টি নিশ্চিত করেছেন।।

টানা দুইবারের সংসদ সদস্য জগলুল হায়দার এর কৌশলী ভূমিকায় জামায়াত অধ্যুষিত সংসদীয় আসনে আওয়ামী লীগের শক্ত অবস্থান তৈরি, সাধারণ জনগণের সাথে নিবিড় সম্পর্ক,নির্বাচনী এলাকায় অভূতপূর্ব উন্নয়ন, সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্ন ইতিবাচক কর্মকান্ডের জন্য তিনি পুনরায় মনোনয়ন পাচ্ছেন বলে জানিয়েছেন ওই নেতা।

স্থানীয় আওয়ামী লীগ নেতা ও সাধারণ ভোটারদের সাথে কথা বলে জানা যায়,জামায়াত অধ্যুষিত সংসদীয় আসনে আওয়ামীলীগের শক্ত অবস্থান তৈরি করতে এস এম জগলুল হায়দার এমপি নিয়েছিলেন কৌশলী ভূমিকা।শক্ত হাতে জামায়াত দমনে ২০১৪ এর নির্বাচন পরবর্তী পুলিশের ভূমিকার পাশাপাশি সাধারণ জনগণের নিকট আস্থা ও গ্রহণযোগ্যতা তৈরি করতে তৃণমূল আওয়ামীলীগকে সাথে নিয়ে ছুটে গেছেন নির্বাচনী এলাকার সর্বত্র।নিজেকে জনগণের কাতারে নামিয়ে এনে শ্রমিক ও কৃষক শ্রেণীর মানুষের হৃদয় জয় করেছেন।
নানান ভূমিকায় নিজেকে উপস্থাপন করে সাধারণ জনগণের মাঝে আস্থার জায়গা সৃষ্টি করতে সক্ষম হয়েছেন তিনি ।একই সাথে জনপ্রতিনিধি ও জনগণের মাঝে সেতুবন্ধন তৈরি করতে সক্ষম হয়েছেন তিনি।রাজনৈতিক ব্যক্তিদের অভিজাত শ্রেণী হয়ে ওঠার প্রথা ভেঙে সমালোচকদের বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে জগলুল হায়দার সাধারণ জনগণের কাতারে সামিল হয়েছেন প্রতিনিয়ত ।।

জামায়াত দুর্গে ফাটল ধরিয়ে নির্বাচনী এলাকাকে আজ বাঙালীর চেতনা নৌকা মার্কার শক্তিশালী অবস্থান সৃষ্টি করতে সক্ষম হয়েছেন তিনি।

শ্যামনগর এর রাজনৈতিক কর্মী ও অনলাইন এক্টিভিষ্ট রেজওয়ানুল আজাদ সম্প্রতি এক ফেসবুক স্ট্যাটাস এ জগলুল হায়দার এর ব্যাপারে তারুণ্যের ভাবনা জানিয়ে তার স্ট্যাটাসে লিখেন,জননেত্রী শেখ হাসিনা সরকারের উন্নয়ন অগ্রযাত্রার দূর্বার অগ্রগতি অব্যাহত রাখতে উন্নয়ন বরাদ্দের সুষম বণ্টন ও প্রশাসনিক কার্যক্রমে অযাচিত হস্তক্ষেপ না করে বরং সমন্বিত কার্যক্রমে সক্ষম হয়েছেন নির্বাচনী এলাকাকে স্মার্ট বাংলাদেশ এর অন্যতম স্টেক হোল্ডার বানিয়ে ফেলতে।বাস্তবতা এটাই রাজনৈতিক অস্থিরতা ও সহিংসতা মুক্ত রাখতে মাননীয় সংসদ সদস্য এর কৌশলী পদক্ষেপে সামগ্রিক ভাবে আওয়ামী লীগ শক্তিশালী হয়েছে দিনে দিনে।এভাবেই বদলে যাবে শ্যামনগর কালীগঞ্জ আংশিক আসনের আর্থ সামাজিক প্রেক্ষাপট।মুহুর্তেই ভাইরাল হওয়া স্ট্যাটাসটিতে উচ্ছ্বসিত প্রতিক্রিয়া ব্যক্ত করে ইতিবাচক মন্তব্য করেছেন বিভিন্ন শ্রেণি পেশার মানুষ।

কালীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সজল মুখার্জী বলেন,তৃণমূল আওয়ামী লীগের আস্থার ঠিকানা জগলুল হায়দার এর বিকল্প নেই।অভিন্ন সুরে কথা বলেছেন কালীগঞ্জ উপজেলা আওয়ামী যুবলীগের সাংগঠনিক সম্পাদক জাহিদ হাসান,শ্যামনগর উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি একরামুল হক লায়েছ, বর্তমান সাধারণ সম্পাদক মাহাবুব বাবু, শ্রমিক লীগের সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা। তারুণ্যের আস্থা ও স্মার্ট বাংলাদেশ বিনির্মানে জননেত্রী শেখ হাসিনার যোগ্য প্রতিনিধি হিসেবে জগলুল হায়দার এমপি এর প্রতি অকুণ্ঠ সমর্থন ব্যক্ত করে পুনরায় এই আসনটি আওয়ামী লীগের ঘরে আসবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন বাংলাদেশ আওয়ামী লীগের নেতা কর্মী ও নির্বাচনী এলাকার তরুণ প্রজন্মের ভোটাররা।