দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন কাল- সাতক্ষীরা-৪ আসনে জনসমর্থনে নৌকার প্রার্থী দোলনের পাল্লা ভারী 


ইয়াছিন মোড়ল প্রকাশের সময় : জানুয়ারী ৬, ২০২৪, ৯:২৮ অপরাহ্ন /
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন কাল-        সাতক্ষীরা-৪ আসনে জনসমর্থনে নৌকার প্রার্থী দোলনের পাল্লা ভারী 

শ্যামনগর অফিস 

রাত পোহালেই কাল রোববার দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন।নির্বাচনী জন সমাবেশে সাতক্ষীরা-৪ আসনে বাংলাদেশ আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী আতাউল হক দোলনের পক্ষে মানুষের উপচে পড়া ভিড় লক্ষ্য করা গেছে । নতুন প্রজন্মের তরুণ পরিচ্ছন্ন এই নেতার পক্ষে নির্বাচনী এলাকার কুড়িটি ইউনিয়নের জনপ্রিয় চেয়ারম্যান ও সমাজের নানা শ্রেণী পেশার নেতৃবৃন্দ অকুণ্ঠ সমর্থন ব্যক্ত করেছেন ফলে দোলন এই আসনে বিপুল ভোটে বিজয়ী হবেন এমনটি প্রত্যাশা করছেন বিভিন্ন শ্রেণি পেশার মানুষ।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আনুষ্ঠানিক প্রচার শুরুর পর থেকে বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলনের (বি এন এম) প্রার্থী সাবেক জাতীয় পার্টির সংসদ সদস্য এইচ,এম গোলাম রেজার চেয়ে সমর্থনে এগিয়ে রয়েছেন আওয়ামী লীগের প্রার্থী দোলন । স্বাধীনতা সার্বভৌমত্বের প্রতীক নৌকার পক্ষে ইতিমধ্যে সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জিএম শফিউল আজম লেনিন,শিল্প ও বানিজ্য বিষয়ক সম্পাদক এজাজ আহমেদ স্বপন যিনি সাতক্ষীরা ছেড়ে দিবারাত শ্যামনগর কালীগঞ্জে অবস্থান করছেন, নির্বাচনী এলাকার সকল চেয়ারম্যান,শ্যামনগর ও কালীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ, সকল ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সম্পাদক সহ নেতৃবৃন্দ, সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ, বিভিন্ন ইউনিয়ন পরিষদের সদস্য সদস্যাবৃন্দ প্রতিদিনই আসনের বিভিন্ন এলাকায় নৌকা প্রতীকের পক্ষে দিনরাত প্রচারণা করে ভোট প্রার্থনা করেছেন। হাজার হাজার নৌকা প্রেমিক জনতা বিভিন্ন গণসংযোগ ও নির্বাচনী সভায় অংশ নিয়েছেন।

শ্যামনগর ও কালিগঞ্জ আংশিক এলাকার সাধারণ মানুষ নৌকায় ভোট দেওয়ার জন্য প্রস্তুত হয়ে আছেন বলে মন্তব্য করেছেন সাতক্ষীরা -৪ আসনের আওয়ামী লীগের প্রার্থী আতাউল হক দোলন । তিনি জনগণের প্রতি আস্থা রেখে দৃঢ়তার সাথে বলেন , ষড়যন্ত্র করে নৌকার বিজয় কেউ ঠেকিয়ে রাখতে পারবে না।

প্রতীক বরাদ্দ হওয়ার পর থেকে এই প্রার্থী নৌকাকে বিজয়ী করার লক্ষ্যে সংসদীয় আসনটির প্রতিটি এলাকার হাটে মাঠে ঘাটে পথে প্রান্তরে সভা, মতবিনিময় ও গণসংযোগ করেছেন । এসব সভা-সমাবেশে সাধারণ ভোটারদের ব্যাপক অংশগ্রহণের কারণেই নৌকার পক্ষে গণজোয়ার সৃষ্টি হয়েছে উল্লেখ করে তিনি এসব কথা বলেন।

সকাল থেকে রাত পর্যন্ত ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে গণসংযোগ করছেন তরুণ জননেতা দোলন । এ সময় তার সঙ্গে দলের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরাও ব্যস্ত সময় পার করছেন।

তরুণ প্রজন্মের নেতা দোলন বলেন, শ্যামনগর কালীগঞ্জ আংশিক প্রত্যেকটি এলাকায় নৌকা মার্কার গন জোয়ার বইছে। আমাদের কাজ হলো ভোটারের কাছে গিয়ে তাদের উদ্বুদ্ধ করে ভোটকেন্দ্রে নিয়ে আসা। নৌকায় ভোট দেওয়ার জন্য তারা প্রস্তুত।

তিনি বলেন, “আমার নির্বাচনী এলাকায় শান্তি-শৃঙ্খলা বজায় রেখে, উন্নয়নের ধারা অব্যাহত রাখতে ঐক্যবদ্ধভাবে নৌকাকে বিজয়ী করতে হবে। আওয়ামী লীগের নিবেদিত কর্মীদের গ্রামে গ্রামে গিয়ে সম্মানিত ভোটারদের কেন্দ্রে নিয়ে আসার আহ্বান জানান তিনি।

তিনি ভোটারদের উদ্দেশ্যে বলেন, এমন কাউকে বিজয়ী করবেন না যাকে সুখে-দুখে,আপদে বিপদে পাশে পাওয়া যায় না।”

তিনি আরো বলেন, আমরা যারা বঙ্গবন্ধুর সৈনিক সকলকে সজাগ ও ঐক্যবদ্ধ থাকতে হবে। ঐক্যবদ্ধ আওয়ামী লীগই পারবে নৌকা প্রতীকে ভোট দিয়ে বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আবারে রাষ্ট্রক্ষমতায় আনতে। সকল ভেদাভেদ ভুলে সকলকে নৌকার পক্ষে ভোট দেওয়ার আহ্বান জানাই । শ্যামনগর কালীগঞ্জে নৌকার কোনো বিকল্প নেই। নৌকার পক্ষে গণজাগরণ সৃষ্টি হয়েছে।”

নির্বাচন অফিস সূত্রে জানা যায়, ১০৮, সাতক্ষীরা ৪ সংসদীয় আসনটি শ্যামনগর কালীগঞ্জ আংশিকের ২০টি ইউনিয়ন নিয়ে গঠিত। মোট ভোটার ৪ লাখ ৪২ হাজার ১৯৩ জন।

পুরুষ ভোটার ২ লাখ ২৩ হাজার ৪৩৪, মহিলা ভোটার ২ লাখ ১৮ হাজার ৭৫৫ জন,হিজড়া ৪ জন।১৪২ টি কেন্দ্রে আজ সকল ভোটাররা তাদের মূল্যবান ভোটাধিকার প্রয়োগ করবেন।