দিনমজুর পরিবারের খোঁজ নিতে গিয়ে তাদের কুঠিরে রাতের আহার সারলেন এমপি জগলুল হায়দার 


ইয়াছিন মোড়ল প্রকাশের সময় : নভেম্বর ৯, ২০২৩, ১০:৫৯ অপরাহ্ন /
দিনমজুর পরিবারের খোঁজ নিতে গিয়ে তাদের কুঠিরে রাতের আহার সারলেন এমপি জগলুল হায়দার 

রিপোর্ট .ইয়াছিন মোড়ল 

দিনমজুর পরিবারের খোঁজ নিতে গিয়ে তাদের জীর্ণ কুঠিরে রাতের আহার সারলেন এমপি জগলুল হায়দার।
সুন্দরবন উপকূলের সাতক্ষীরা ৪ আসনের সংসদ সদস্য এসএম জগলুল হায়দার। বিভিন্ন কর্মকাণ্ডের জন্য তিনি সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশ আলোচিত। শ্রমিকের বেশে মাটির ঝুড়ি নিয়ে তাদের সাথে নদীর বাঁধে কাজ করা, পাগল এবং প্রতিবন্ধীদের নিজের হাতে গোসল এবং খাইয়ে দেওয়া, করোনার সময় নিজ হাতে বাড়ি বাড়ি খাদ্য পৌঁছে দেওয়া,কৃষকদের উৎসাহ দিতে নিজের জমিতে ধান রোপন করা এমন কাজ করতে তাকে পূর্বে দেখা গেছে ।

নির্বাচনী এলাকায় গণসংযোগের সময় আজ সন্ধ্যায় তিনি একজন দিনমজুরের বাড়িতে উপস্থিত হয়ে তাদের খোঁজখবর নেন।এ সময় শ্রমিক পরিবারটি রাতের আহারের প্রস্তুতি নিচ্ছিলেন।

নির্বাচনী এলাকার এমপি কে কাছে পেয়ে তারা আবেগ আপ্লুত হন এবং বিভিন্ন গল্পে মেতে ওঠেন। পরিবারটি এমপিকে রাতে দুমুঠো খাওয়ার আমন্ত্রণ জানালে এমপি সেই আহ্বানে সাড়া দেন সাড়া দেন এবং আহার সারেন।

দিনমজুর শ্রমিকের নাম রফিকুল গাজী। তার বাড়ি শ্যামনগর পৌরসভার চন্ডিপুর গ্রামে। এ ঘটনাটি এলাকায় ব্যাপক চাঞ্চল্য সৃষ্টি করেছে।

এমপি জগলুল হায়দার বলেন, আমি জনগণের সেবক। জনগণের খোঁজখবর নেওয়া আমার একটা রুটিন ওয়ার্ক। এমপি হওয়ার আগে চেয়ারম্যান হিসেবে মানুষের বাড়িতে গিয়ে তাদের সুখ দুঃখের খোঁজ নেওয়া আমার নিয়মিত কাজ ছিল। পরপর দুইবার সংসদ সদস্য হওয়ার পরেও আমি আমার সেই পূর্বের কাজটি অব্যাহত রেখেছি। সাধারণ মানুষের কাছে গিয়ে আমি নিজের ভিতরে অনেক আনন্দ খুঁজে পাই।