দেশ-বিদেশে সফল উদ্যোক্তা নূর আলম


Admin প্রকাশের সময় : সেপ্টেম্বর ২৫, ২০২২, ৭:৩৬ অপরাহ্ন / ৮৫
দেশ-বিদেশে সফল উদ্যোক্তা নূর আলম

মোঃ আনোয়ারুল ইসলামঃ

মো. নূর আলম মিয়া ১৯৯২ সালের ১ নভেম্বর খুলনা জেলায় জন্মগ্রহণ করেন। তিনি এমবিএ সম্পন্ন করেছেন। একজন সফল ব্যবসায়ী ও উদ্যোক্তা হওয়ার সব ধরনের গুণাগুণই তার রয়েছে। এরই মাধ্যমে তিনি শুধু দেশ নয়, দেশের বাইরেও নিজের অবস্থান শক্ত করেছেন। লাখো যুবকের জন্য অনুপ্রেরণা হিসেবে কাজ করছেন। মালয়েশিয়ার মতো দেশে নিজ ব্যবসাকে বিশাল আকারে তুলে ধরে দেশের জন্য সম্মান বয়ে এনেছেন।

 

আলাপকালে জানা যায়, তার প্রতিষ্ঠানের নাম এনজেএন ইন্টারন্যাশনাল লিমিটেড। রাজধানীর গুলশানে অবস্থিত অফিসে নানা ধরনের আমদানি-রপ্তানি কাপড়ের বিশাল সরবরাহ তাদের। এ ছাড়া মালয়েশিয়ায়ও আছে এনজেএন ইন্টারন্যাশনাল ও এসডিএন বিএইচডি নামের প্রতিষ্ঠান। যেগুলো ইতোমধ্যেই মালেশিয়ার অন্যতম বড় প্রতিষ্ঠান হিসেবে পরিচিতি লাভ করেছে। এ প্রতিষ্ঠানের সামনে থেকে নেতৃত্ব দিচ্ছেন উদ্যোক্তা মো. নূর আলম মিয়া।

 

এখানকার বার ও রেস্টুরেন্টে মালয়েশিয়ান কাস্টমারদের রয়েছে বাড়তি আগ্রহ। সবকিছু মিলিয়ে নূর আলমের এনজেএন ইন্টারন্যাশনাল এবং এসডিএন বিএইচডি মালয়েশিয়ায় অন্যতম বড় ও সাফল্যমণ্ডিত প্রাইভেট কোম্পানির যোগ্যতা অর্জন করেছে।

মো. নূর আলম মিয়া বলেন, ‘এনজেএন ইন্টারন্যাশনাল কোম্পানি মালয়েশিয়ান ইন্টারন্যাশনাল মার্কেটে টপ স্থান অর্জন করেছে। পাশাপাশি সেখানকার সব ব্যবস্থায় টপ কোয়ালিটি মেইনটেইনের মাধ্যমে কাস্টমারদের আস্থা ও ফাইভ স্টার রেটিং অর্জন করেছে। সেখানকার সেবা, ডেকোরেশন এবং প্রিমিয়াম সার্ভিস সবাইকে মুগ্ধ করবে।’

 

ব্যবসার পাশাপাশি মানবতার সেবায়ও তার অবদান আছে। করোনাকালে বিপদগ্রস্ত অনেক মধ্যবিত্ত ও নিম্নবিত্ত পরিবারের পাশে দাঁড়িয়েছেন। তিনি যুক্ত আছেন চেম্বার অব কমার্স ঢাকা ও বিজিএমইএর সঙ্গে। এ ছাড়া এসএমই ফাউন্ডেশন ও এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশনের (ইএবি) সদস্য তিনি। পাশাপাশি বাংলাদেশ-মালয়েশিয়া চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিরও সদস্য নূর আলম।