শ্যামনগরে ট্রাকসহ ডাকাত দলের সদস্য বশির আটক


ইয়াছিন মোড়ল প্রকাশের সময় : ফেব্রুয়ারী ২, ২০২৪, ৬:৩৩ অপরাহ্ন /
শ্যামনগরে ট্রাকসহ ডাকাত দলের সদস্য বশির আটক

সুন্দরবন নিউজ ডেস্ক 

সাতক্ষীরা-শ্যামনগর মহাসড়কের জাহাজঘাটা এলাকায় ডাকাতির প্রস্তুতিকালে আন্ত জেলা ডাকাত দলের সদস্য বশির শেখ (৩৭) কে আটক করেছে শ্যামনগর থানা পুলিশ। এসময় ডাকাতি কাজে ব্যবহৃত একটি নাম্বার বিহীন ট্রাক জব্দ করা হয়।

আটক বশির শেখ খুলনা জেলার রূপসা থানার জাবুশাহ গ্রামের হোসেন আলী শেখের ছেলে। এসময় ঘটনাস্থল থেকে চাপাতি, দুইটি হাসুয়া, শাবল, ও রশিসহ ডাকাতির অন্যান্য সরঞ্জাম জব্দ করা হয়।

শুক্রবার (২ ফেব্রুয়ারি) এ তথ্য নিশ্চিত করেন শ্যামনগর থানা পুলিশ। শ্যামনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ আবুল কালাম আজাদ জানান, বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) দিবাগত রাত আড়াইটার দিকে গোপন সংবাদের ভিত্তিতে জানা যায় শ্যামনগর থানার সাতক্ষীরা-শ্যামনগর মহাসড়কের জাহাজঘাটা এলাকায় কতিপয় ব্যক্তি দেশীয় অস্ত্র নিয়ে মহাসড়কে ট্রাক আড় করে ঢাকা থেকে শ্যামনগরগামী বিভিন্ন পরিবহনে ডাকাতির উদ্দেশে অবস্থান করছে।

পরে সেখানে অভিযান চালিয়ে ট্রাকের ভেতরে থাকা চাপাতি, দুইটি হাসুয়া, শাবল, রশি ও ডাকাতির অন্যান্য সরঞ্জামসহ বশির শেখকে আটক করা হয়। সেখানে থাকা ডাকাত দলের অন্যান্য সদস্যরা পালিয়ে যায়। পলাতকদের আটকের চেষ্টা অব্যাহত রয়েছে। আটক বশির শেখকে শ্যামনগর থানায় ডাকাতি প্রস্তুতির মামলায় রজু করে আদালতে প্রেরণ করা হয়েছে।

তাকে জিজ্ঞাসাবাদে প্রাথমিকভাবে পুলিশ জানতে পারে, তাঁরা এই ট্রাক ও দেশীয় অস্ত্র ব্যবহার করে বিভিন্ন এলাকায় ডাকাতি করতো। পিসিপিআর যাচাই করে দেখা যায় যে, আসামি বশির শেখের বিরুদ্ধে খুলনা জেলার খুলনা, বটিয়াঘাটা, রুপসাসহ বিভিন্ন থানায় ডাকাতি, দস্যুতা, চুরি, মাদকসহ ১৪ টি মামলা রয়েছে।